Bartaman Patrika
বিদেশ
 

ব্রেক্সিট নিয়ে ডিইউপির সমর্থন পেতে মরিয়া টেরিজা মে

  লন্ডন, ১৮ মার্চ (এপি): শেষ বেলাতেও ব্রেক্সিট চুক্তি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে। ঘরের মাঠে এই চুক্তির সমর্থন পাকা করতে মে এখন পাখির চোখ করেছেন উত্তর আয়ারল্যান্ডের দল ডেমোক্র্যাটিক ইউনিয়নিস্ট পার্টিকে। এই দলের ১০ জন সংসদ সদস্য রয়েছেন।
বিশদ
নেদারল্যান্ডে ট্রামের মধ্যে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বহু

দি হেগ, ১৮ মার্চ (এএফপি): নিউজিল্যান্ডে হামলার স্মৃতি এখনও টাটকা। এরইমধ্যে বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হল নেদারল্যান্ড। সোমবার ডাচ সিটি অব ইউট্রেটের ঘটনা। একটি ট্রামের মধ্যে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে প্রাণ হারিয়েছেন একজন। এছাড়াও জখম হয়েছেন বহু। এই ঘটনাকে জঙ্গিহানা হিসেবেই দেখছে ডাচ পুলিস।
বিশদ

19th  March, 2019
বিরল রোগে আক্রান্ত, দুবাইয়ে হাসপাতালে ভর্তি মোশারফ

ইসলামাবাদ, ১৮ মার্চ (পিটিআই): বিরল রোগে আক্রান্ত হয়ে দুবাইয়ের একটি হাসপাতালে ভর্তি হলেন পাকিস্তানের প্রাক্তন সেনাশাসক পারভেজ মোশারফ। অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) সাধারণ সম্পাদক মেহরান আদম মালিক বলেন, শনিবার রাতেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন মোশারফ।
বিশদ

19th  March, 2019
নিউজিল্যান্ডের মসজিদে হামলা
কোলেপিঠে বড় হওয়া বন্দুকবাজ টারান্টের ভয়ঙ্কর হত্যালীলা দেখে বাকরুদ্ধ হয়ে যান কাকু-দিদিমা

সিডনি, ১৭ মার্চ (এএফপি): নিউজিল্যান্ডের মসজিদে ঢুকে গুলিতে পটাপট মানুষ মেরে যাচ্ছে এক যুবক! উফ্ কি ভয়ঙ্কর! খবরটা টিভিতে দেখেই আঁৎকে উঠেছিলেন এক বৃদ্ধ। পরক্ষণেই সেই বন্দুকবাজের ছবি দেখে চারিদিকে অন্ধকার দেখছিলেন তিনি। কথা বলার শক্তিটুকুও হারিয়ে ফেলেছিলেন ওই বৃদ্ধ। ‘আমি মুহূর্তের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিলাম। এও কি সম্ভব?’
বিশদ

18th  March, 2019
 বন্দুকবাজের সঙ্গে লড়াই করে নিহত রশিদকে জাতীয় পুরস্কার দেবে পাক সরকার, ঘোষণা ইমরানের

  ইসলামাবাদ, ১৭ মার্চ (পিটিআই): গুলিতে লুটিয়ে পড়ার আগে পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিলেন নইম রশিদ। ব্রেন্টন টারান্টের হাত থেকে বন্দুক ছিনিয়ে নিয়ে নিজে বাঁচতে চেয়েছিলেন। বাঁচাতে চেয়েছিলেন অন্যকেও। কিন্তু শেষ পর্যন্ত টারান্টের সঙ্গে পেরে ওঠেননি রশিদ। গুলিতে ঝাঁঝরা হয়ে যায় তাঁর দেহ।
বিশদ

18th  March, 2019
বন্দুকবাজকে তাড়া করে হিরো আফগান শরণার্থী আজিজ, প্রাণ ফিরে পেয়েছেন বহু মানুষ
নিউজিল্যান্ডে মসজিদ হানা

 ক্রাইস্টচার্চ, ১৭ মার্চ (এএফপি ও এপি): ক্রাইস্টচার্চের লিনউড মসজিদে যখন ঝড় তুলেছে বন্দুকবাজ, তখন হাতে একটি পিওএস (ক্রেডিট কার্ড মেশিন) নিয়ে তার দিকে তেড়ে গিয়েছিলেন আফগান শরণার্থী আব্দুল আজিজ। যার সাহসিকতায় দিশাহীন হয়ে পালিয়ে যায় অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেন্টন টারান্ট। প্রাণে বেঁচে যান মসজিদে প্রার্থনারত বহু মানুষ।
বিশদ

18th  March, 2019
 সন্দেহজনক প্যাকেট পড়ে থাকার খবরে বন্ধ করা হল ডুনেডিন বিমানবন্দর

 ক্রাইস্টচার্চ, ১৭ মার্চ (এএফপি): সন্দেহজনক কিছু প্যাকেট পড়ে থাকার খবরে আতঙ্ক ছড়াল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের ডুনেডিন বিমানবন্দরে। দু’দিন আগেই এখানকার দু’টি মসজিদে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয় ৫০ জন সাধারণ নাগরিকের।
বিশদ

18th  March, 2019
 মালদ্বীপের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক সুষমার, ভারতের দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন নিয়ে আলোচনা

মালে, ১৭ মার্চ (পিটিআই): বছর ঘুরতে না ঘুরতে ফের আলোচনার টেবিলে ভারত-মালদ্বীপ। রবিবার মালদ্বীপের রাজধানী মালেতে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা করেন সেদেশের বিদেশমন্ত্রী আবদুল্লা শাহিদ। রবিবার দু’দিনের জন্য মালদ্বীপ সফরে এসেছেন সুষমা। 
বিশদ

18th  March, 2019
 পাকিস্তানে রেললাইনে বিস্ফোরণে মৃত চার

 করাচি, ১৭ মার্চ (পিটিআই): রবিবার পাকিস্তানের অশান্ত বালুচিস্তান প্রদেশে রেললাইনে বিস্ফোরণে দুই মহিলা সহ চারজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আটজন। বিস্ফোরকটি রাখা ছিল বালুচিস্তানের ডেরা মুরাদ জামালি এলাকায়। দুষ্কৃতীদের লক্ষ্য ছিল রাওয়ালপিন্ডি থেকে কোয়েটাগামী যাত্রীবাহী জাফর এক্সপ্রেস।
বিশদ

18th  March, 2019
 ছেলেকে খুঁজে দিন,
কাতর আর্জি বাবার
এখনও নিখোঁজ ৭ ভারতীয়

হায়দরাবাদ ও ক্রাইস্টচার্চ, ১৬ মার্চ: প্রতি শুক্রবারের মতোই ক্রাইস্টচার্চের মসজিদে গিয়েছিলেন ফারহাজ এহসান। নামাজ পড়তে। মাস কয়েক আগেই প্রার্থনার স্থানে নতুন কার্পেট পাতা হয়েছিল। হালকা বাদামি রঙের। মুহূর্তে তা রক্তে ভেসে যাবে, তা কারই বা জানা ছিল।
বিশদ

17th  March, 2019
খুনের অভিযোগ, তবু আদালতে অনুতাপহীন নিউজিল্যান্ডের মসজিদে হামলাকারী শ্বেতাঙ্গ যুবক

 ক্রাইস্টচার্চ, ১৬ মার্চ (এএফপি): অনুতাপের চিহ্ন মাত্র নেই। বরং হাবে-ভাবে ঔদ্ধত্য স্পষ্ট। হাতকড়া ও সাদা জেল পোশাকে আদালতে আনা হল। চারপাশে কড়া নিরাপত্তা। এতবড় নিধনলীলার পরও বিন্দুমাত্র বিচলিত নয়। নেই কোনও অনুশোচনাও। উল্টে হোয়াইট পাওয়ার গোষ্ঠীগুলির চিরপরিচিত ‘ওকে’ চিহ্ন প্রদর্শন করল। আঙুলের মুদ্রায়।
বিশদ

17th  March, 2019
জঙ্গিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার
জন্য পাকিস্তানকে বার্তা ট্রাম্প প্রশাসনের

 ওয়াশিংটন, ১৬ মার্চ (পিটিআই): পাকিস্তানের মাটিতে ঘাঁটি গেড়ে থাকা জঙ্গিগোষ্ঠীগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য ইসলামাবাদের উপর চাপ বাড়াল ট্রাম্প প্রশাসন। জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ বাহিনীর উপরে জঙ্গি হামলা চালায় জয়েশ-ই-মহম্মদ।
বিশদ

17th  March, 2019
  জিম্বাবোয়েতে ঘূর্ণিঝড়ের বলি অন্তত ২৪, নিখোঁজ বহু

 হারারে, ১৬ মার্চ (এএফপি): জিম্বাবোয়ের পূর্ব প্রান্তে ঘূর্ণিঝড় ‘আইডাই’-এর দাপটে অন্তত ২৪ জন প্রাণ হারিয়েছেন। নিখোঁজ কয়েক ডজন। জিম্বাবোয়ের তথ্যমন্ত্রী শনিবার ট্যুইট করে জানিয়েছেন, এখনও পর্যন্ত যে ২৪ জনের (দু’জন ছাত্র সহ) মৃত্যু হয়েছে, তাঁদের অধিকাংশই চিমানিমানির পূর্বের বাসিন্দা।
বিশদ

17th  March, 2019
মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করতে চীনের সঙ্গে আলোচনায় ফ্রান্স, ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র

 ওয়াশিংটন, ১৬ মার্চ (পিটিআই): জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে রাষ্ট্রসঙ্ঘের তালিকাভুক্ত আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করার বিষয়টি নিয়ে চীনের সঙ্গে আলোচনা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স। সূত্র মারফৎ এমনই খবর জানা গিয়েছে।
বিশদ

17th  March, 2019
অল্পের জন্য বাঁচলেন বাংলাদেশের ক্রিকেটাররা
নিউজিল্যান্ডে জঙ্গি
হামলা, নিহত ৪৯

ক্রাইস্টচার্চ, ১৫ মার্চ: নামাজের সময় মসজিদের ভিতরে সশস্ত্র জঙ্গির একটানা এলোপাথাড়ি গুলিতে রক্তাক্ত হল নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে এই ভয়াবহ জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ৪৯ জনের। 
বিশদ

16th  March, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার আরও দু’টি শাখা খুলল বন্ধন ব্যাঙ্ক। একটি গুরুগ্রামে,অন্যটি বর্ধমানে। চলতি মাসের মধ্যেই আরও ছ’টি নতুন শাখার উদ্বোধন করতে চলেছে তারা। সেই তালিকায় আছে লখনউ, রাইপুর এবং কলকাতাও। এরফলে বন্ধন ব্যাঙ্কের মোট শাখার সংখ্যা দাঁড়াবে ৯৮৬। ...

বিএনএ, রায়গঞ্জ: গত পাঁচ বছরে জেলার উন্নয়নে কী কী কাজ করেছেন তার ফিরিস্তি নিয়ে দোরে দোরে ঘুরছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বাম সংসদ সদস্য মহম্মদ সেলিম। এদিকে বিরোধীরা আওয়াজ তুলেছে, সংসদ সদস্য তেমন কোনও উল্লেখযোগ্য কাজই করেননি। সৎসাহস থাকলে সেনিয়ে শ্বেতপত্র ...

সংবাদদাতা, সিউড়ি: বুধবার সকালে সদাইপুর থানার ৬০ নম্বর জাতীয় সড়কে কচুজোড়ের কাছে ষাঁড়মারা জঙ্গল এলাকায় দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে দু’জন লরি চালকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় একজন জখম হয়েছেন। ঘটনার পর দীর্ঘক্ষণ যানজটের সৃষ্টি হয়।   ...

 নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদির প্রত্যর্পণ মামলায় সহযোগিতা করার জন্য বুধবারই লন্ডন উড়ে গেল সিবিআই-ইডির একটি যৌথ দল। এই দলে রয়েছেন দু’টি সংস্থারই যুগ্ম-অধিকর্তা পর্যায়ের অফিসার। শুক্রবারই লন্ডনের আদালতে নীরব মোদির প্রত্যর্পণ মামলার শুনানি রয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM